ক্যারিবীয়দের বিধ্বস্ত করে সিরিজ জিতলো ভারত

ক্যারিবীয়দের বিধ্বস্ত করে সিরিজ জিতলো ভারত

৫০ ওভারের ম্যাচে দু’দল মিলিয়ে ব্যাট করল মোট ৪৬.৪ ওভার। এর মধ্যে ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয়ে যায় ৩১.৫ ওভারে মাত্র ১০৪ রান করে। ভারতীয় দল এক উইকেট হারিয়েই ১৪.৫ ওভারে সেই রান টপকে গেল। ফলে একদিনের সিরিজ সহজেই ৩-১ ফলে জিতে গেল ভারতীয় দল। এটাই ভারতের মাটিতে হওয়া সংক্ষিপ্ততম একদিনের আন্তর্জাতিক ম্যাচ। এর আগে ২০১০ সালে চেন্নাইয়ে ভারত-নিউজিল্যান্ড ম্যাচে ৪৮.১ ওভার খেলা হয়েছিল। আজ তার চেয়েও কম সময় খেলা হল।

আজ টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। এই সিদ্ধান্ত যে কতটা ভুল ছিল, সেটা প্রথম ওভার থেকেই বুঝিয়ে দিতে থাকেন ভারতের বোলাররা। শুরু থেকেই উইকেট হারাতে থাকে ক্যারিবিয়ানরা। রভম্যান পাওয়েল (১৬), মার্লন স্যামুয়েলস ও অধিনায়ক জেসন হোল্ডার (২৫) ছাড়া আর কোনো ব্যাটসম্যানই দুই অঙ্কের রান করতে পারেননি। তিনজন শূন্য রান করেন। এই পরিসংখ্যানই ক্যারিবিয়ান ব্যাটিং লাইনআপের কঙ্কালসার চেহারার বর্ণনা দেয়ার পক্ষে যথেষ্ট। ভারতের হয়ে রবীন্দ্র জাডেজা ৩৪ রান দিয়ে ৪ উইকেট নেন। জসপ্রীত বুমরাহ ও খলিল আহমেদ দু’টি করে উইকেট নেন। ভুবনেশ্বর কুমার ও কুলদীপ যাদব একটি করে উইকেট নেন।

রান তাড়া করতে নেমে শুরুতেই শিখর ধবনের (৬) উইকেট হারায় ভারতীয় দল। এরপর অবশ্য আর কোনো সমস্যা হয়নি। রোহিত শর্মা (অপরাজিত ৬৩) ও অধিনায়ক বিরাট কোহলি (অপরাজিত ৩৩) দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

Leave a Reply

Close Menu